সর্বশেষ সংবাদ :

কোটা সংস্কার আন্দোলন: তারেক রিমান্ডে

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১৭ জুলাই ২০১৮। সময়: ০৬,২০,PM,

কোটা সংস্কার আন্দোলনের সময় পুলিশের কর্তব্যকাজে বাঁধা দেয়ার মামলায় তরিকুল ইসলাম তারেক নামের এক আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, তারেককে গ্রেফতারের পর গত ৪ জুলাই রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ওই দিন আদালত রিমান্ড শুনানির জন্য ১০ জুলাই দিন ধার্য করেন। তবে পরবর্তী দিনে তারেক আদালতের অনুমতি নিয়ে পরীক্ষায় অংশ নেন। এ জন্য তারেকের রিমান্ড শুনানির জন্য সময় আবেদন করা হয়। এদিন রিমান্ড শুনানির সময় তারেককে আদালতে হাজির করা হয়।

আদালত সূত্র জানায়, চলতি বছরের ৯ এপ্রিল রাত সাড়ে ১২টা থেকে ২টার মধ্যে শতাধিক মুখোশধারীরা উপাচার্যের বাড়িতে হামলা চালায়। সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র লোহার রড, পাইপ, হেমার, লাঠি ইত্যাদি নিয়ে উপাচার্যের বাড়ির ওয়াল টপকে বাড়ির ভেতরে প্রবেশ করে।

দুষ্কৃতকারীরা ঐতিহ্যবাহী ভবনে সংরক্ষিত মূল্যবান জিনিসপত্র, আসবাবপত্র, টিভি, ফ্রিজ, ফ্যানসহ সকল মালামাল ভাঙচুর করে। ভবনে রক্ষিত দুটি গাড়ি পুড়িয়ে দেয়। ভবনে রক্ষিত সিটি ক্যামেরা ভাঙচুর করে ও আলামত নষ্টের জন্য কম্পিউটারে রক্ষিত ডিভিআর পুড়িয়ে দেয়।

এতে কমপক্ষে দেড়কোটি টাকার ক্ষতি হয়। এ ঘটনায় ১০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে একটি দায়ের মামলা করেন।

এছাড়া একই সময় কোটা সংস্কার আন্দোলনকারীদের রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতা সৃষ্টি এবং পুলিশকে মারধর ও কর্তব্যকাজে বাধা দেয়ার ঘটনায় আরও তিনটি মামলা দায়ের করে পুলিশ।

তবে কোনো মামলার এজাহারেই আসামির নাম উল্লেখ নেই। অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে প্রতিটি মামলাই রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা হয়।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs