সর্বশেষ সংবাদ :

পল্লী বিদ্যুতের বিল বিকাশে পরিশোধের সুযোগ

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৯ জুলাই ২০১৮। সময়: ১১,৫০,PM,

এখন থেকে পল্লী বিদ্যুতের গ্রাহকরা তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন। টেলিটকের কারিগরি সহায়তার ‘পে বিল’ সেবা চালু করেছে দেশের অন্যতম এই মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস।

আজ রাজধানীর একটি হোটেলে এই সেবার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় উপস্থিত ছিলেন, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাব উদ্দিন, বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়াস মেজর জেনারেল মো. মনিরুল ইসলাম(অব.)।

সারাদেশের পল্লী বিদ্যুতের ২ কোটি  ২৭ লাখেরও বেশি গ্রাহকরা যেকোনো জায়গা থেকে এই সুবিধা উপভোগ করতে পারবেন। গ্রাহকরা বিদ্যুৎ বিলের পরিমানও বিকাশের মাধ্যমে চেক করতে পারবেন।

এই সেবা নিয়ে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের কাছে বিকাশ বড় একটা ভূমিকা রেখেছে। মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের সারা বিশ্বের কাছে বিকাশ এখন উদাহরণ। সহজ ও নিরাপদ লেনদেনের জন্য সরকার  প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা চালু করে ‘ক্যাশলেস সোসাইটি’ গড়ার প্রয়াস চালাচ্ছে। বিকাশ সেই পথে অনেকটাই এগিয়ে গেছে।’

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বলেন, টেলিটকের কারিগরি সহায়তায় বিকাশে প্রান্তিক মানুষের কাছে নতুন সেবা নিয়ে এগোচ্ছে। এরই অনন্য উদাহরণ বিকাশের পে বিল সেবা। সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এটি একটি উদাহরণ।’

অনুষ্ঠানে বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, ‘এই সেবার কল্যাণে গ্রাম গঞ্জের গ্রাহকরা ঘরে বসে যেকোনো সময় তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে মাসিক বিল পরিশোধ করতে পারবেন।’

যেভাবে বিকাশে বিল পরিশোধ করা যাবে

পল্লী বিদ্যুতের গ্রাহকরা বিল পরিশোধ করতে তাদের বিকাশ অ্যাকাউন্ট সম্বলিত ফোনে *২৪৭# ডায়াল করে মেন্যু থেকে ৫ নম্বর ‘পে বিল’ নির্বাচন করতে হবে। এরপর ইন্টারঅ্যাকটিভ ধাপ অনুসরণ করে বিল পরিশোধ সম্পন্ন করা যাবে।

শুরুতে বিকাশের ইউএসডি মেন্যু থেকে এই সেবা নেয়া যাবে। পরবর্তীতে বিল পেমেন্ট সেবাটি বিকাশ অ্যাপেও অর্ন্তুভুক্ত করা হবে। এ সেবা চালুর প্রথম তিন মাস বিনামূল্যে এই বিদ্যুৎ বিল পরিশোধ করা যাবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs