সর্বশেষ সংবাদ :

ছবি তুলতে অস্ট্রেলিয়ায় নগ্ন হলেন ৫ শতাধিক নারী-পুরুষ

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৯ জুলাই ২০১৮। সময়: ০৬,৫০,PM,

বিখ্যাত ফটোগ্রাফারের ক্যামেরায় নিজের ছবি তোলার জন্য নগ্ন হলেন পাঁচশতাধিক নারী-পুরুষ। সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে এ ঘটনা ঘটে। সিএনএন এর প্রতিবেদনে জানা গেছে, সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর সাক্ষী থাকল এক বিরল দৃশ্যের। ৫০০ শতাধিক নারী-পুরুষ স্বেচ্ছায় নগ্ন হয়েছেন খ্যাতনামা মার্কিন ফটোগ্রাফার স্পেনসার টিউনিকে র এক বিশেষ ফটোশ্যুটের জন্য।
৫১ বছর বয়সি স্পেনসার টিউনিকের অদ্ভু   ত ধরনের ছবি তোলার জন্য খ্যাতি রয়েছে। তিনি বিশালাকৃতির ন্যুড শ্যুট করে থাকেন। এ পর্যন্ত পৃথিবীর বিভিন্ন স্থানে তিনি প্রায় ৭৬টি বিশাল সাইজের হিউম্যান ইনস্টরেসন করেছেন। সম্প্রতি ইনস্টলেশনের জন্য টিউনিক বেছে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার মহানগর মেলবোর্নকে। তার ক্যামেরায় নিজের নগ্নতাকে বন্দি করার জন্য আবেদনপত্র জমা পড়েছিল ১২,০০০-এরও বেশি। তার মধ্যে থেকে ৫ শতাধিক মানুষকে বেছে নেওয়া হয় শ্যুটের জন্য।

একটি সুপারমার্কেটের ছাদে এই ফটোশ্যুট  হয়। শ্যুটে অংশ নেওয়া মানুষ  জানিয়েছেন যে, এই অভিজ্ঞতা একেবারেই অনন্য। যদিও খুব কম সময়ের মধ্যেই টিউনিক তার কাজ সারেন, তবু এই অভিজ্ঞতাকে সারা জীবনে ভোলা যাবে না বলেই মন্তব্য করেছেন প্রতিযোগীরা।
প্রসঙ্গত, টিউনিক ২০০১ সাল থেকে শুরু করেছেন তার এই কাজ। মন্ট্রিল, লন্ডন, ক্লিভল্যান্ড, আমস্টারডাম ইত্যাদি শহরে তিনি এই ন্যুড হিউম্যান ইনস্টলেশনের প্রজেক্ট করেছেন। তার মতে, পোশাকমুক্ত অগণিত মানব এক অনন্য দৃশ্য রচনা করে, যার কোনও তুলনাই হয় না।  এবেলা

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs