সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনায় মসজিদের ইমাম নিখোঁজ, ঘটনা রহস্যময়

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৫ জুলাই ২০১৮। সময়: ০৪,৫০,PM,

কুমিল্লার হোমনা উপজেলার রামকৃষ্ণপুর দক্ষিন পাড়া নূর মসজিদের ইমাম মাওলানা মুফতি মিজানুর রহমান চৌধুরী(৪২) গত শনিবার থেকে নিখোঁজ হয়েছেন। তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। রবিবার মসজিদ কমিটির কেশিয়ার মোঃ অদুদ মিয়া তার নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে হোমনা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে। সম্ভাব্য সকল জায়গায় খোঁজ নেয়া হয়েছে কিন্তু তার কোন সন্ধান পাওয়া যায়নি। হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইমাম মিজানুর রহমানের সন্ধান পেতে পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
এদিকে ঘটনা অনুসন্ধানে জানাগেছে, ইমাম মুফতি মিজানুর রহমান চৌধুরীর বাড়ি কুমিল্লা জেলার লাকসাম উপজেলার আসড়া গ্রামে তার পিতার নাম মোঃ ইসমাইল, মাতার নাম হাসিনা মাহমুদা সে হোমনা উপজেলার দৌলতপুর গ্রামের সাহেব বাড়ি জামে মসজিদের ইমাম ছিলেন।কিন্ত তিনি মিলাদে কেয়াম করতেন না। এ নিয়ে গ্রামের মুসল্লিরা দু ‘ গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। এক পক্ষের আপত্তি তিনি মিলাদে কেয়াম বিরোধী তার পিছনে তারা নামাজ পড়বে না। এ নিয়ে ইউপি চেয়ারম্যান এবং ওসি রসুল আহমদ নিজামীর হস্তক্ষেপেও বিরোধ মিমাংশা না হওয়ায় তিনি ঐ মসজিদ থেকে চলে যেতে বাধ্য হন । পরে সে গত ২২ জুন তিনি রামকৃষ্ণপুর নুর মসজিদে ইমাম হিসেবে নিয়োগ পান। সেখানে মসজিদের নিজস্ব রুমে রাত্রে থাকতেন তিনি। গত শনিবার সকালে ফজরের আযান না দেওযায় এবং নামাজ পড়তে না আসায় তাকে খোজে খুজি শুরু করে না পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে সাথে নিয়ে মসজিদের কেশিয়ার মোঃ অদুদ মিয়া হোমনা থানায় একটি নিখোজ ডায়েরী করেন। বিষয়টি রহস্যের সৃষ্টি করছে। সুন্নী ওহাবী বিরোধের করেন এ নিখোজে ঘটনা ঘঠেছে কিনা আশংকা করা হচ্ছে।
হোমনা থানা উপ পরিদর্শক তদন্তকারী কর্মকর্তা মোঃ ওসমান গনি জানান, কি কি কারণে ইমাম নিখোঁজ হতে পারেন, তার কারণ বের করার চেষ্টা করা হচ্ছে। মোবাইল ট্রেকিং করেও অনুসন্ধান চালানো হচ্ছে। তাকে খুঁজে বের করতে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs