সর্বশেষ সংবাদ :

জাতির কাছে আ’লীগকে দায়ী থাকতে হবেঃ-ড. খন্দকার মোশাররফ হোসেন

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৯ জুন, ২০১৮,সময়: ০৯,২৫,PM,

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উপযুক্ত-উন্নত চিকিৎসা দেওয়া না হলে জাতির কাছে আওয়ামী লীগ সরকারকে দায়ী থাকতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। রাজধানী রমনায় অবস্থিত বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে শনিবার এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। মাহফিলের আয়োজন করে ঢাকাস্থ দাউদকান্দি উপজেলা জাতীয়তাবাদী ফোরাম।

খন্দকার মোশাররফ বলেন, সরকারের দায়িত্ব বেগম খালেদা জিয়াকে উপযুক্ত-উন্নত চিকিৎসা দেওয়া। যদি তা না করা হয়, অবহেলা করা হয় তাহলে জাতির কাছে এই আওয়ামী লীগ সরকারকে দায়ী থাকতে হবে।

তিনি বলেন, আমরা অত্যন্ত ক্রান্তিকাল অতিক্রম করছি। দেশে আজকে গণতন্ত্র নেই, গণতন্ত্র আওয়ামী লীগের হাতে বন্দি। এই গণতন্ত্রকে উদ্ধার করতে হবে। দেশের জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সেটা করতে হলে প্রথমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, তার নেতৃত্বে এই দেশে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে, যেখানে জনগণ ভোট দিয়ে তাদের সরকার প্রতিষ্ঠা করতে পারবে।এসময় উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এজন্য আপনাদের আন্দোলন সংগ্রামের প্রস্তুতি গ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

২০১৮-২০১৯ সালের প্রস্তাবিত বাজেট সম্পর্কে বিএনপির সাবেক এই মন্ত্রী বলে, তারা এক কথা বলে, আর করে আরেকটা। বাজেটে বলা হয়েছে কর বৃদ্ধি করা হয় নাই। কিন্তু আমদানি ও স্থানীয় পর্যায়ে শুল্ক বৃদ্ধি করা হয়েছে। ভ্যাট বৃদ্ধি করা হয়েছে পোশাক শিল্পে ৪-৫ পারসেন্ট। তথ্য প্রযুক্তিতে ভ্যাট বসানো হয়েছে। এমনি ভাবে জনগণের পকেট থেকে অতিরিক্ত টাকা তোলার ব্যবস্থা করা হয়েছে। অথচ তারা বলছে, কর বৃদ্ধি করা হয় নাই। যদি বৃদ্ধিই না করা হবে তাহলে গত বছরের চেয়ে এ বছর ৬৫ হাজার কোটি টাকা বেশি বাজেট ধরা হয়েছে, তাহলে এই অতিরিক্ত টাকা কোথা থেকে আসলো? এই বাজেট ঘাটতি বাজেট, যা পূরণ করা হবে জনগণের টাকা থেকে।

আয়োজক সংগঠনের সভাপতি মিয়া মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs