সর্বশেষ সংবাদ :

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে উত্তাল কুমিল্লার হোমনা, তিতাস, মেঘনা

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১৬ এপ্রিল, ২০১৮ সময়: ০৬,৫১,PM,

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবীতে কুমিল্লার হোমনা তিতাস ও মেঘনা উপজেলা মুক্তিযোদ্ধা সংগঠনগুলোর বিক্ষোভ ও প্রতিবাদে উত্তাল হয়ে উঠে জনপদ। সোমবার সকাল ১০টায় স্ব স্ব উপজেলায় বিক্ষোভে রাজ পথে নামেন ৭১-র রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধারা। হোমনায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, ডেপুটী কমান্ডার আবুল কাশেম প্রধানের নেতৃত্বে, তিতাসে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো.আক্তার হোসেন নিজাম শিকদার ও ডেপুটি কমান্ডার মো. মোশারফ হোসেন আনসারীর নেতৃত্বে এবং মেঘনায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ কামাল হোসেনের নেতৃত্বে স্ব স্ব উপজেলা পরিষদ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়।
তিতাসে হোমনা-গৌরীপুর সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদের নীচ তালায় মুক্তিযোদ্ধা অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কমান্ডার আক্তার হোসেন নিজাম শিকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ডেপুটি কমান্ডার মো. মোশারফ হোসেন আনসারী, এমদাদুল হক মুন্সি, মুন্সি জসিম উদ্দিন আহম্মেদ, সাইদুর রহমান, এস এ হোসেন খন্দকার, মো.আজিজুর রহমান, মো, সিরাজুল ইসলাম ও সামছুল হক শান্তি প্রমূখ।
এসময় বক্তারা বলেন ৩০ লক্ষ শহিদ মুক্তিযোদ্ধা ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত এই সোনার বাংলাদেশে মুক্তিযোদ্ধারা অবহেলিত হবে; এটা সত্যই ব্যঞ্জনা দায়ক। ৭১-এ দেশ রক্ষায় সম্মূখ সমরে কয়েক লক্ষ্য মুক্তিযোদ্ধা পঙ্গুত্ত বরণও করেন। আজ মুক্তিযোদ্ধা কোটার প্রতি ঈর্ষানীত হয়ে একটি স্বার্থান্বেষি মহলের দাবীতে সরকার কোটা পদ্ধতী বাতিল করেছেন। অবিলম্বে মুক্তিযোদ্ধা কোটা বহাল না করলে বৃহত্তর কর্মসূচির ঘোষনা করবে বলে বক্তারা জানান।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs