সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনার ৭নং ভাসানিয়া ইউনিয়নের ওমরাবাদের শাহজালাল চট্টগ্রাম বলীখেলায় চ্যাম্পিয়ন

Share Button

ওরিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১৫ এপ্রিল, ২০১৮ সময়: ০৯,৫১,PM,

নববর্ষ উদযাপন উপলক্ষে সিআরবির সাত রাস্তার মোড়ে সাহাবউদ্দীনের বলীখেলায় চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার হোমনা উপজেলার ৭নং ভাসানিয়া ইউনিয়নের ওমরাবাদ গ্রামের মোঃ শহীদ মিয়ার ছেলে মোঃ শাহজালাল বলী। ফাইনাল রাউন্ডের খেলায় কক্সবাজারের উখিয়ার কলিমউল্লাহ বলীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।

নববর্ষ উদযাপন পরিষদ চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত এবারের বলীখেলায় দেশের বিভিন্ন জেলা থেকে আসা ৭০ জন অংশ নিয়েছেন। খেলা পরিচালনা করেন সাবেক কাউন্সিলর মো. মালেক। শনিবার (১৪ এপ্রিল) বিকেল তিনটায় শুরু হওয়া এ বলীখেলা দেখতে সিআরবিতে হাজারো দশর্নার্থীর সমাগম হয়।

রেফারি মো. মালেক জানান, উখিয়ার কলিমউল্লাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার হোমনা উপজেলার ৭নং ভাসানিয়া ইউনিয়নের ওমরাবাদ গ্রামের মোঃ শহীদ মিয়ার ছেলে মোঃ শাহজালাল বলী। শ্বাসরুদ্ধকর খেলায় কলিমউল্লাহকে কৌশলে পরাস্ত করেন কুমিল্লার শাহজালাল বলী। এর আগে ৭০ বলীর মধ্য থেকে ৮ বলীকে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ দেন আয়োজকেরা।

তুমুল প্রতিদ্বন্দ্বিতায় কোয়ার্টার ফাইনাল থেকে ৪ বলী সেমিফাইনালে উন্নীত হন। তারা হলেন কলিমউল্লাহ, শাহজালাল, নজরুল ও হোসেন বলী। সেমিফাইনাল থেকে কলিম উল্লাহ ও শাহজালাল বলী ফাইনালে উন্নীত হন।বলীখেলার পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বলীখেলা আমাদের প্রাচীন ঐতিহ্য। এই ঐতিহ্যকে ধরে রাখতে সিআরবিতে সাহাবউদ্দিনের বলীখেলা আয়োজকেরা ধন্যবাদ পাওয়ার যোগ্য। লালদীঘিতে ঐতিহ্যবাহি জব্বারের বলীখেলার পর সিআরবির এই সাহাউদ্দিনের বলীখেলা জনপ্রিয়তা অর্জন করেছে। যত আয়োজন হবে এই বলীখেলার পরিধি তত বাড়বে।’

বলীখেলায় উদ্বোধক হিসেবে ছিলেন দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক।

বলীখেলা উদযাপন কমিটির আহবায়ক মোহাম্মদ সাহাবউদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক কাউন্সিলর জহর লাল হাজারীর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চসিকের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সাবেক কাউন্সিলর মুহাম্মদ জামাল হোসেন প্রমুখ।

আগামী ২৫ এপ্রিল লালদীঘি মাঠে অনুষ্ঠিত হবে আবদুল জব্বার সওদাগর প্রবর্তিত বলীখেলার ১০৯তম আসর।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs