সর্বশেষ সংবাদ :

কুমিল্লার ৮ ইউনিয়নে নির্বাচন ২৯ মার্চ

Share Button

Transparent ballot boxes are being sent to different polling centers from yesterday. The parliamentary election will be held in December 29 this year. Rajshahi, Bangladesh. December 12 2008

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১৯ ফেব্রুয়ারী, ২০১৮ সময়: ০৯,৪০,PM,

কুমিল্লার ৮টি ইউনিয়ন পরিষদসহ স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের একশো নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ২৯ মার্চ ভোটগ্রহণের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১ মার্চ, মনোনয়নপত্র বাছাই ৩ ও ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ১২ মার্চ, প্রতীক বরাদ্দ হবে আগামী ১৩ মার্চ।

রবিবার নির্বাচন ভবনে কেএম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এসব নির্বাচনের সময়সূচি নির্ধারণ করা হয়।

ইসির সিদ্ধান্ত অনুযায়ী, ২৯ মার্চ ৩৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, ৫৩টি ইউপিতে উপ-নির্বাচন, চারটি পৌরসভায় সাধারণ, একটি পৌরসভায় মেয়র পদে ও চারটিতে সাধারণ কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর মধ্যে কুমিল্লার বরুড়া উপজেলার ৩ ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ইউনিয়নগুলো হল- বরুড়া উপজেলার শিলমুড়ি উত্তর, শিলমুড়ি দক্ষিন এবং খোশবাস দক্ষিন। সিমানা জটিলতার কারনে বিগত ২০ বছর ওই ৩ ইউপির নির্বাচন বন্ধ ছিল।

বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নে চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচন ও ভারেল্লা উত্তর ইউনিয়নে সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ও সাহেবাবাদ ইউনিয়নে সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া তিতাসের জিয়ারকান্দি ইউনিয়নে সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া চট্টগ্রাম ও খুলনা সিটি করপোরেশনের দুইটি ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন, দুইটি উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণও অনুষ্ঠিত হবে। কমিশন সভা শেষে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ইসি ঘোষিত নির্বাচনের রোডম্যাপ পথ হারায়নি। রোডম্যাপে গতিহীনতা নাই।

তিনি বলেন, আমরা বিভিন্ন মহলের সঙ্গে যে সংলাপগুলো করেছি তার কপি কিছুদিনের মধ্যে আপনারা পেয়ে যাবেন। এটি এডিট করতে আমাদের কিছু সময় লেগেছে। অন্যান্য বিষয়ের কার্যক্রমগুলো এখনও চলমান আছে। রোডম্যাপের গতি হারায়নি এবং পথও হারায়নি।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs