সর্বশেষ সংবাদ :

ধর্মঘটে কুমিল্লা মেডিকেলের শিক্ষার্থীরা

Share Button

10402447_586557711444464_5974973414258215801_n

স্টাফ রিপোর্টার:  ১২ নভেম্বর ২০১৪।

আজ বুধবার সকাল ১০টা থেকে কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারণের দাবিতে এ অন্দোলন শুরু করে

অধ্যক্ষের অপসারণের দাবিতে কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট, ক্লাস ও সকল ধরণের পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করেছে।

আজ বুধবার সকাল ১০টা থেকে কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারণের দাবিতে এ অন্দোলন শুরু করে। সকালে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শুরু করে।

শিক্ষার্থীরা জানন, গত কয়েকদিন ধরে অধ্যক্ষ প্রফেসর ডা. মোসলেহ উদ্দিন আহমেদ শিক্ষার্থীদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছেন। মঙ্গলবার এমবিবিএস প্রথম বর্ষের ছাত্রের ওপর প্রহার করার প্রতিবাদে এই আন্দোলন শুরু হয়।

জানা গেছে, মঙ্গলবার মেডিসিন ক্লাবের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের ভর্তি ফরম পূরণের কাজ চলছিল। এসময় ওই স্থনে শিক্ষাথীরা ভিড় জমালে অধ্যক্ষ ডা. মো. মোসলেহ উদ্দিন আহমেদ তাতে বাধা দিয়ে বলেন, অফিসের কাজ অফিস করবে বাইরে এসব কাজ করা যাবে না। এসময় তাদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ আমাদের সাথে অসদাচরন করেছেন। অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত তাদের অবস্থান ধর্মঘট ও ক্লাস বর্জন কর্মসূচি চলবে।

কলেজের উপাধ্যক্ষ ডাক্তার একে এম আবদুল মান্নান বলেন, ‘নতুন বর্ষের শিক্ষার্থীদের ভর্তির ব্যাপারে ছাত্রছাত্রীরা সহযোগিতা করতে চেয়েছিল কিন্তু এতে ভর্তি প্রক্রিয়া জটিলতা ও বিলম্ব হওয়ায় কলেজের অধ্যক্ষ অফিসের লোকজন করবে বলে জানান। এ নিয়ে শিক্ষার্থীদের সাথে অধ্যক্ষের মনোমালিন্য হয়। এ প্রেক্ষিতে শিক্ষার্থীরা আন্দোলন করে। শিক্ষার্থীদের সঙ্গে বিষয়টি আপোস মিমাংসার চেষ্টা চলছে। আশা করি সংকট কেটে যাবে।

এ ব্যাপারে মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. প্রফেসর মো. মোসলেহ উদ্দিন আহমেদ বলেন, ‘মঙ্গলবার কিছু শিক্ষার্থী কলেজের শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় তাদের শাস্তি দেয়া হয়েছিল। এতে তারা ক্ষেপে গিয়ে আজ এ আন্দোলন করে।’

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs