সর্বশেষ সংবাদ :

আজ রেলমন্ত্রী মুজিবুল হকের বিয়ে

Share Button

1779784_563088337124373_3228440231445110850_n

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
কুমিল্লা, ৩১ অক্টোবর ২০১৪।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কৃতি সন্তান মুজিবুল হক ও চান্দিনার মীরাখলা গ্রামে এড. হনুফা আক্তার রিক্তার শুভ বিবাহ আজ ৩১ অক্টোবর শুক্রবার। এ উপলক্ষ্যে কণে’র বাড়িতে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এর আগে গত বুধবার ২৯ অক্টোবর রাজধানী ঢাকার ফার্মগেট সংলগ্ন খামারবাড়ি কৃষি ইনষ্টিটিউট মিলনায়তনে দু’জনের গায়ে হলুদ সম্পন্ন হয়েছিল।

বিয়ে উপলক্ষে কনে রিক্তার বাড়িতে যাওয়ার রাস্তা সহ তার বাড়ি নতুন করে সাজাঁনো হয়েছে। রিক্তার খালাতো ভাই কুমিল্লা (উঃ) জেলা জাতীয় পার্টির সভাপতি লুৎফুর রেজা খোকন জানান,আমরা অধীর আগ্রহে বর বরণের অপেক্ষায় আছি। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে শুভকার্য সম্পন্ন করার লক্ষ্যে ঢাকার ড্রিম ও কুমিল্লার শ্যামলী নামের দুটি ডেকোরেটার প্রতিষ্ঠান কে দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা,কুমিল্লা ও মন্ত্রীর নিজ এলাকা চৌদ্দগ্রাম থেকে ৫’শ বরযাত্রীসহ ১৫শ অতিথিদের আপ্যায়নে ৩টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। বর ও ভিভিআইপি অতিথিদের জন্য পৃথক প্যান্ডেল থাকবে। প্রতি ব্যাচে সাড়ে ৩শ লোকের খাবারের ব্যবস্থা করা হয়েছে। আপ্যায়ন ও খাবারের মধ্যে কোন বৈষম্য হবে না। ভিআইপি অতিথিসহ সকলের খাবারই হবে স্পেশাল। কুমিল্লা ক্লাবের বাবুর্চি মিল্টন রোজারিও গতকাল ৩০ অক্টোবর বৃহস্পতিবার থেকে রান্নার কাজ শুরু করেছেন। খাদ্য তালিকায় কি কি ম্যানু রয়েছে এব্যাপারে লুৎফুর রেজা খোকন কোন মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন,বিয়ে উপলক্ষ্যে চান্দিনার মিরাখলা গ্রামে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রথম স্তরে ভলান্টিয়ার,দ্বিতীয় স্তরে চান্দিনা প্রশাসন ও তৃতীয় স্তরে পুলিশ প্রশাসন নিরাপত্তার দায়িত্বে থাকবেন

minister-3

৫’শ বর যাত্রীর মধ্যে ডেপুটি স্পীকার এড. ফজলে রাব্বি সহ প্রায় ১৫ থেকে ২০জন মন্ত্রী উপস্থিত থাকার কথা রয়েছে। শুক্রবার ঢাকা থেকে রওয়ানা হয়ে পথিমধ্যে নামাজ আদায় শেষে বাদ জুম্মা ব্যক্তিগত গাড়ি যোগে মীরাখলা পৌঁছবেন বর মুজিবুল হক।

গল্লাই তালতলা বাজার সংলগ্ন চক্ষু স্বাস্থ্যকমপ্লেক্স মাঠ সহ আশপাশের গ্রামে গাড়ি পার্কিং এর ব্যবস্থা করা হয়েছে। বরের গাড়িসহ কয়েকটি ভিআইপি গাড়ি পৌঁছবে মীরাখলা গ্রামে। মীরাখলা গ্রামের বিবাহ রেজিষ্ট্রার কাজী মাও: ছিদ্দিকুর রহমান বিয়ের শুভকার্য সম্পন্ন করবেন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোর্শেদ জানান,প্রায় একশ স্বেচ্ছাসেবক কর্মী ছাড়াও পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য সার্বিক নিরাপত্তায় নিয়োজিত থাকবে ।

অপরদিকে আলোকসজ্জাসহ সার্বক্ষনিক বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম খান ও সার্বিক পরিস্থিত পর্যবেক্ষণে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) গোলাম মোর্শেদ সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ দায়িত্ব পালন করবেন। লুৎফুর রেজা খোকন আরো বলেন,
বিয়ের তোরণ, প্যান্ডেল নির্মাণ সহ ব্যপক আলোকসঞ্জা করা হয়েছে। এখন পর্যন্ত সব কিছুই ঠিকঠাক আছে। আশাকরি প্রাকৃতিক দুর্যোগ না হলে তেমন কোন সমস্যা হবে না। বর ও কনের সার্বিক মঙ্গলের তিনি সকলের দোয়া কামনা করেন।

প্রসঙ্গত, কুমিল¬ার চৌদ্দগ্রাম উপজেলার বাসুয়ারা গ্রামের মরহুম রজ্জব আলী’র পুত্র রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি অবশেষে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তাও আবার একই জেলার চান্দিনা উপজেলার প্রত্যন্ত মীরাখলা গ্রামে। ওই গ্রামের মরহুম হাবিব উল¬াহ মুন্সির মেয়ে হনুফা আক্তার রিক্তা’র সাথে দীর্ঘ তিন বছরের পরিচয়ের সূত্র ধরেই রেলমন্ত্রী মুজিবুল হক তাঁর কুমার জীবনের অবসান ঘটাবেন আজ। এদিকে আগামী ১৪ নভেম্বর ঢাকায় জাতীয় সংসদ ভবন চত্বরের এলডি হলে বৌভাত এবং ৬ ডিসেম্বর কুমিল্লা চৌদ্দগ্রামের মন্ত্রীর নিজ গ্রাম বসুয়ারায় বধূবরণ অনুষ্ঠিত হবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs