সর্বশেষ সংবাদ :

হরতালে জামায়াত-শিবিরের ২১৭ নেতাকর্মী আটক

Share Button

jibannagar-jamat-nata-atok-_166618

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ৩০ অক্টোবর ২০১৪।

হরতালে পিকেটিং ও মিছিলকালে সারাদেশে জামায়াতের ২০৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সাড়ে ১০টার মধ্যে রাজধানীসহ বিভিন্ন জেলায় হরতালের সমর্থনে বের করা মিছিলে ধাওয়া করে পুলিশ তাদের আটক করে।
মানবতাবিরোধী অপরাধ মামলায় দলের আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড ঘোষণার প্রতিক্রিয়ায় আজ প্রথম দফায় ২৪ ঘন্টার হরতাল পালন করছে জামায়াতের ইসলামী।
রাজধানীর মিরপুরের পিকেটিংয়ের প্রস্তুতিকালে ৬ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাদের আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।
বগুড়ায় শেরপুর রোডের পিটিআই মোড় এলাকায় হরতালের সমর্থনে বের করা মিছিলে লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় ৮৫ জনকে আটক করা হয়েছে।
রংপুর মিঠাপুকুর উপজেলা পরিষদ গেটের সামনে পিকের্টিং কালে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে হরতাল সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ৩ জামায়াত-শিবির নেতাকর্মীরক আটক করা হয়।
সকাল ৭টার দিকে রাজশাহী নগরীর উপকণ্ঠ কাঁটাখালী বাজারে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এ সময় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের ছত্রভঙ্গ করতে বাবার বুলেট ও টিয়ার শেল ছুঁড়ে। এসম ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ  বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ও টিয়ারশেল ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরীর আমির আতাউর রহমানের বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ। এসময় ওই এলাকা থেকে আরো পাঁচ জনকে আটক করা হয়। এছাড়া নগরির বিভিন্ন স্থান থেকে আরো ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পাবনা বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় একটি মিছিল বের করে। এছাড়া জেলা শহরের বাইরে ঈশ্বরদীর ঠুলটি, বড়ইচরা, মুন্নার মোড়, নতুনহাট এলাকায় জামায়াত-শিবির কর্মীদের মিছিল করার খবর পাওয়া গেছে।
পাবনায় বুধবার রাত থেকে সকাল ৭টা পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫৮ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
এছাড়া আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে জানা যায়, হরতালের মিছিল ও পিকেটিংরত অবস্থায় ধাওয়া দিয়ে নোয়াখালী ১০, লক্ষ্মীপুরে ১১, চাঁদপুর ১২, ও খুলনা থেকে ৮ জামায়াত শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs