সর্বশেষ সংবাদ :

বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে ধাক্কা

Share Button

image_144514.47725_da

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম, ২৮ অক্টোবর ২০১৪।

বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে ধাক্কা দেওয়ায় এক যুবককে গ্রেপ্তার করেছিল পুলিশ। ইংল্যান্ডের লিডস শহরে ঘটনাটি ঘটেছে। সিভিক হলে একটি সংবাদ সম্মেলন শেষে বের হয়ে গাড়িতে ওঠার জন্য নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাঁটছিলেন প্রধানমন্ত্রী। এ সময় হঠাৎ করেই জগিংরত এক যুবক বৃটিশ প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ধাক্কা মারেন। সঙ্গে সঙ্গে সামনের দিকে সরে যান ক্যামেরন। নিরাপত্তারক্ষীরা ঘটনা সামাল দিলেও ধাক্কাটা ঠিকই লেগেছে প্রধানমন্ত্রীর গায়ে। এ খবর দিয়েছে অনলাইন গার্ডিয়ান ও বিজনেস ইনসাইডার।
নিরাপত্তারক্ষীরা প্রথমে ২৮ বছর বয়সী ওই যুবককে আটক করলেও পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। ডেভিড ক্যামেরনও বিষয়টি হালকাভাবে নিয়েছেন। পুলিশের একটি সূত্র টেলিগ্রাফকে এ ঘটনাকে অনিচ্ছাকৃত ও নিছক দুর্ঘটনা হিসেবেই বর্ণনা করেছে। ওই যুবকের কোনো অসৎ উদ্দেশ্য ছিল না বলে জানান নিরাপত্তারক্ষীরাও। তিনি হঠাৎ ভুল সময়ে ভুল পথে জগিং করছিলেন বলে ব্যাখ্যা করেন তারা।
এদিকে ডেভিড ক্যামেরন নিজেও তার নিরাপত্তারক্ষীদের তৎপরতার ভূয়সী প্রশংসা করেছেন এবং অনিচ্ছাকৃত ওই ধাক্কা নিয়ে রসিকতা করেছেন। তবে বৃটেনের মতো একটি দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তাব্যবস্থা এতটা নড়বড়ে, তা আগে কেউ ভাবেননি। সে হিসেবে দীর্ঘ বিতর্কের সুযোগ করে দিলো এ ঘটনা।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs