সর্বশেষ সংবাদ :

ঝাড়ু হাতে বন্দরনগরী চট্টগ্রামে পরিচ্ছন্ন অভিযানে পুলিশ

Share Button
Cg3_banglanews24_250402441
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৪।
পুলিশের চিরাচরিত দায়িত্বের বাইরে ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি। ঝাড়– হাতে বন্দরনগরী চট্টগ্রামের সড়ক পরিষ্কার অভিযানে অংশ নিয়েছে সিএমপির প্রায় ২ হাজার পুলিশ সদস্য। শুক্রবার সকাল ১০ টায় জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গনে থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় পরিচ্ছন্নতা অভিযান। ছয়টি গ্রুপে বিভক্ত হয়ে সড়কের ময়লা পরিষ্কার করেছেন পুলিশ বাহিনীর সদস্যরা। পুলিশের এই পরিচ্ছন্নতা অভিযানে ঝাড়– হাতে নেতৃত্ব দিয়েছেন খোদ সিএমপি কমিশনার আবদুল জলিল মন্ডল। এ পরিষ্কার অভিযানে নগরীর বিভিন্ন থানা, ডিবি, এসবি, ট্রাফিকের বিভাগের পুলিশ সদস্যরা অংশ নেয়। নগরবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতি শুক্রবার পরিষ্কার অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে সিএমপি।
Cg2_banglanews24_318026143
এ পরিষ্কার অভিযানে কনেস্টবল থেকে শুরু করে উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। অভিযানে ছিল কারো হাতে ঝাড়–, কারো হাতে ব্রাশ, কারো হাতে ঝুড়ি। এ সময় তাদের রাস্তায় পড়ে থাকা বিভিন্ন ময়লা আবর্জনা পরিষ্কার করে ডাস্টবিনে ফেলতে দেখা যায়। পুলিশের পরিচ্ছন্নতা অভিযান ব্যাপক সাড়া ফেলে সড়কে চলাচলকারী পথচারী ও যাত্রীদের মনে। অভিযান চলাকালে গাড়ি থামিয়ে অনেককে মোবাইলে ছবি তুলতে দেখা যায়। পুলিশের এধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।
somoy_news_1156
ঝাড়ু হাতে কাজীর দেউড়ি এলাকায় পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) মনজুর মোরশেদ। কমিশনারের নির্দেশে দায়বদ্ধতা থেকেই আমরা পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছি। এ অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs