সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

Share Button
chapai bsf killing pic_163645
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৪।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। শুক্রবার ভোর ৫টার দিকে শিবগঞ্জ উপজেলার জমিনপুর সীমান্তে এ ঘটনা ঘটে। চাঁপাইনবাবগঞ্জ বিজিবির ৯ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
নিহত যুবকের নাম সলেমান হক (২৫)। তিনি শিবগঞ্জ উপজেলা জমিনপুর গ্রামের এজাজুল হকের ছেলে।
জানাগেছে, সলেমান ভোর ৫টার দিকে ভারত থেকে আসার সময় ১৭৯ নং সীমান্ত পিলারের কাছে পৌছালে বিএসএফের সদস্যরা তাকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে।
নিহত সলেমান আলী’র পরিবার ও স্থানীয় এলাকাবাসীসূত্রে জানা গেছে, শুক্রবার ভোর পাঁচটার দিকে পূজা দেখার জন্য বাড়ী থেকে বেড় হয়ে যায়। এসময় রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় বিএসএফের গুলিতে সে আহত হয়। আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বাড়ী নিয়ে আসার পরে তার মৃত্যু হয়।
ঘটনাস্থল পরিদর্শন করে লে. কর্ণেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক বলেন, এই ঘটনার ব্যাপারে বিএসএফের কাছে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। দুপুর ২টায় পতাকা বৈঠকের কথা জানিয়েছে বিএসএফ।
শিবগঞ্জ থানার ওসি মোঃ আশিকুর রহমান জানান,নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs