সর্বশেষ সংবাদ :

এমন অভিষেক হবে স্বপ্নেও ভাবিনি : মিরাজ

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
২০. অক্টোবর , ২০১৬। সময়:০৬.২০.PM

আশা ছিল মোটামুটি ভালো কিছু করার। বল হাতে দুই-তিন উইকেট এবং ব্যাট হাতে ২০-৩০ করার লক্ষ্য নিয়েই অভিষেক টেস্ট খেলতে নেমেছিলেন মেহেদি হাসান মিরাজ! সেই তিনিই এতটা সাফল্য পাবেন, তা মোটেও ভাবেননি। ইংল্যান্ডের বিপক্ষে নিজের অভিষেক টেস্টে পাঁচ উইকেট নেওয়ার দারুণ এই কীর্তি গড়ে উচ্ছ্বাস ঝরে পড়েছে এই তরুণ অলরাউন্ডারের কণ্ঠে।বৃহস্পতিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সপ্তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেকে পাঁচ বা তাঁর চেয়ে বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়েন মিরাজ। অবশ্য এঁদের মধ্যে তিনিই সর্বকনিষ্ঠ।

নিজের পারফরম্যান্সে দারুণ খুশি মিরাজ। চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অভিষেকের পর দলে নিজের জায়গা তৈরি করে নেওয়ার জন্য একটা ভালো পারফরম্যান্স প্রয়োজন ছিল আমার। আমার লক্ষ্য ছিল মোটামুটি মানের ভালো কিছু করা। দুই-তিন উইকেট নেওয়া এবং ২০-৩০ রান করা এ রকম কিছু। কিন্তু এতটা সাফল্য পাব তা স্বপ্নেও ভাবিনি।’

বিশেষ করে ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে ভালো কিছু করা ভাগ্যের ব্যাপার বলে মনে করেন মিরাজ, ‘ইংল্যান্ডের মতো অসাধারণ ব্যাটিং লাইনের বিপক্ষে ভালো বল মোটেও সহজ নয়। সেখানে সাফল্য পাওয়া তো অনেক পরের ব্যাপার। আমরা চেষ্টা ছিল সবসময় এক জায়গায় বল করা। সেটা করতে পেরেছি বলেই হয়তো সাফল্য পেয়েছি।’চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে মিরাজ ৩৩ ওভার বল করে ৬৪ রান দিয়ে পাঁচ উইকেট পেয়েছেন। তাঁর আগে অভিষেকে পাঁচ বা তাঁর চেয়ে বেশি উইকেট নেওয়া বাংলাদেশি বাকি ছয় বোলার হলেন- নাইমুর রহমান দুর্জয়, মুঞ্জুরুল ইসলাম, সোহাগ গাজী, মাহমুদউল্লাহ, ইলিয়াস সানি ও তাইজুল ইসলাম।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs