সর্বশেষ সংবাদ :

দেশ গড়ার লক্ষ্যে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই :– ড. কামাল হোসেন

Share Button

dr._kamal

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৪।

সংবিধানের অন্যতম প্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশকে নিয়ে যে আকাঙ্ক্ষা ও স্বপ্ন দেখেছিলাম তা পূরণ হয়নি। একজন উদ্বিগ্ন নাগরিক হিসেবে এ রুগ্‌ণ রাজনীতি থেকে আমরা পরিত্রাণ চাই। আর এ জন্য দরকার জাতীয় ঐক্যের। তাই দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে সত্যিকার দেশ গড়ার লক্ষ্যে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই।
শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে গণফোরামের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ ঐক্যের আহ্বান জানান ড. কামাল।
সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন বলেন, রুগ্‌ণ রাজনীতি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। এর একমাত্র চিকিৎসা জাতীয় ঐক্য। তিনি বলেন, দেশের মালিক জনগণ। আমরা সেই রাজনীতি দেখতে চাই যে রাজনীতি জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করে। গগণতন্ত্রের নামে আমরা অন্য কিছু মেনে নেব না। তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খান বলেন, দেশে সবকিছু রাজনীতিকরণ করা হয়েছে। বাংলাদেশে নির্বাচনের যে পরিস্থিতি তাতে তত্ত্বাবধায়কের প্রয়োজন আছে। তিনি বলেন, সংবিধান সংশোধনের আগে দেশের নাগরিকের ঐকমত্য থাকা উচিত। তাদের মতামত নেওয়া উচিত।
আলোচনা সভায় বক্তব্য দেন বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল প্রমুখ।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs