সর্বশেষ সংবাদ :

সৌদিতে সূর্য ওঠার আগেই বাংলাদেশে ঈদের জামায়াত!

Share Button

৯০ গ্রামে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১২ সেপ্টেম্বর, ২০১৬। সময়:১০.৩০.AM

একই সময়ে ঈদ উদযাপনের নামে বাংলাদেশের বিভিন্ন স্থানে এমন সময়ে ঈদুল আযহার জামায়াত অনুষ্ঠিত হয়েছে যখন সৌদি আরবে দিনের সূর্যও উঠেনি।

আজ ১২ সেপ্টেম্বর সৌদি আরবের মক্কায় সকাল ৬টা ৭ মিনিটে এবং মদীনায় সকাল ৬টা ৬ মিনিটে সূর্য উঠেছে। ওই সময় বাংলাদেশ সময় ছিল সকাল ৯টা ৭ এবং ৯টা ৬ মিনিট।

কিন্তু সৌদি আরবের সঙ্গে সঙ্গতি রেখে বাংলাদেশের যেসব স্থানে ঈদুল আযহা উদযাপন করা হয়েছে সেখানে সকাল ৮টা থেকে ৯টার মধ্যে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। ওই সময় সৌদিতে সকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত সময় ছিল এবং সূর্যোদয়ও হয়নি। অন্যদিকে সৌদিতে

জানা গেছে, সৌদি সময়ের সঙ্গে সঙ্গতি রাখতে সোমবার চট্টগ্রামের সাতকানিয়াসহ কয়েকটি উপজেলার বিভিন্ন গ্রামে, বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার বেশ কয়েকটি গ্রামের কিছু মানুষ ঈদুল আযহার জামায়ত করেন।

এছাড়া চাঁদপুর জেলার হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, মতলব দক্ষিণ ও কচুয়া উপজেলার ৪০টি গ্রামে এবং লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহের গৌরীপুর বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে সোমবার ঈদুল আজহা উদযাপিত হয়েছে। সকাল সাড়ে ৯টায় ঈদের জামায়াতে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, শম্ভুগঞ্জ, ফুলপুর থেকে দরবার শরীফের অনুসারীরা অংশ নেন।

শেরপুর সদর উপজেলার চরখারচর মধ্যপাড়া ও চরখারচর উত্তর পাড়া, নালিতাবাড়ী উপজেলার নন্নী মধ্যপাড়া ও গোবিন্দনগর এবং ঝিনাইগাতী উপজেলার রনগাঁও চতল গ্রামেরও কিছ মানুষ ঈদুল আযহা উদযাপন করেছেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs