সর্বশেষ সংবাদ :

প্রমাণ পেলে র‌্যাবের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

Share Button
khan20141022131238_162735
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,
২২ অক্টোবর ২০১৪।
লিমনের ঘটনা নিছক একটি দুর্ঘটনা। তবে র‌্যাব সদস্যদের বিরুদ্ধে যদি কোন প্রমাণ পাওয়া যায় তবে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। বুধবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা জানান।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, লিমনের ঘটনার সময়ে আমি দায়িত্বে ছিলাম না। দায়িত্ব নেওয়ার পর র‌্যাবের পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে, কুখ্যাত একজন দুষ্কৃতিকারীকে ধরতে যায় র‌্যাব সদস্যরা। তার কাছাকাছি অবস্থান করছিল লিমন। দুর্ভাগ্যক্রমে লিমনের ঘটনাটি ঘটেছে। এটা নিছক একটি দুর্ঘটনা।
র‌্যাবের পক্ষ থেকে লিমনকে সন্ত্রাসী বানানোর জন্য অনেক চেষ্টা করা হয়েছিল। সে সব অভিযোগে মন্ত্রণালয়ের পক্ষ থেকে র‌্যাবের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান বলেন, এ বিষয়ে প্রতিবেদন তৈরি হচ্ছে। প্রতিবেদনে  র‌্যাব সদস্যদের বিরুদ্ধে যদি কোন প্রমাণ পাওয়া যায় অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আর যদি অনাকাঙ্ক্ষিত হয় তাও দেখা হবে।
আন্তর্জাতিক মহলে র‌্যাব সম্পর্কে যে সব মন্তব্য করা হচ্ছে সে সম্পর্কে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আন্তর্জাতিক মহল অনেক কথাই বলে। কিন্তু উদাহরণ দেওয়ার মতো অনেক কাজ করেছে  র‌্যাব। দুই-একটি ঘাটনা বা দুই-একজনের জন্য পুরো বাহিনিকেই বাদ দেয়া যুক্তিসঙ্গত নয়। কারণ তাদের অনেক সফলতা আছে।
বিএনপির আন্দোলনের হুমকির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, জনগণ বিএনপির সঙ্গে নেই। তারা যতই আস্ফালন করুক আন্দোলনে সফল হতে পারবে না। তিনি বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, তারা তাদের মতো আন্দোলন করতে পারে।তবে আন্দোলনের নামে জ্বালাও পোড়াও, ভাঙচুর ও হিংসাত্মক কর্মকাণ্ড চালালে আইনি ব্যবস্থা নেয়া হবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs