সর্বশেষ সংবাদ :

মাগুরায় আইনজীবীর কারাদণ্ডাদেশের প্রতিবাদে ডিসি অফিস ঘেরাও

Share Button
Magura_Lawyear_banglanews24_581888318
মাগুরা: অসৌজন্যমূলক আচরণ ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে মাগুরায় সৈয়দ ফিরোজুর রহমান নামে এক আইনজীবীকে তিন মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,
২২ অক্টোবর ২০১৪।
এ ঘটনার প্রতিবাদে বুধবার (২২ অক্টোবর) দুপুর ১টার দিকে জেলা আইনজীবী সমিতির সদস্যরা শহরে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করেন। এ সময় ২৪ ঘণ্টার মধ্যে সাজা বাতিল ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিনা বানুকে প্রত্যাহারের দাবি জানিয়ে অল্টিমেটাম দিয়েছেন আইনজীবীরা।
জেলা আইনজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাবলু বাংলানিউজকে বলেন, সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতে ১০৭ ধারার একটি মামলা পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্টেট সেলিনা বানুর সঙ্গে আইনজীবী সৈয়দ ফিরোজুর রহমানের সামান্য কথা কাটাকাটি হয়। বিচারক এ মামলার কোনো আদেশ না দিয়ে উল্টো সৈয়দ ফিরোজের ওপর উত্তেজিত হন। এ ঘটনার পর অ্যাড. ফিরোজ আদালত ত্যাগ করেন।
পরে তার অনুপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিনা বানু ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অসৌজন্যমূলক আচরণ ও সরকারি কাজে বাধাদানের মিথ্যা অভিযোগ এনে অ্যাড. ফিরোজকে তিন মাসের সাজার আদেশ দেন।
এ খবর জানার পর বুধবার দুপুরে আইনজীবী সমিতির সভা শেষে সম্মিলিত সিদ্ধান্ত মোতাবেক এ মিছিল সমাবেশ ও আল্টিমেটাম দেওয়া হয়।
এ বিষয়ে ম্যাজিস্ট্রেট সেলিনা বানু জানান, জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭ ধারার একটি মামলার শুনানি চলছিল। এ মামলার বিবাদী পক্ষের আইনজীবী ফিরোজুর রহমান এটি নিস্পত্তির আবেদন জানান। যেটির বিপরীতে সেলিনা বানু বিষয়টি শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার ওপর তদন্তের দায়িত্ব দেওয়ার কথা বলেন। সেটি আইনজীবী সৈয়দ ফিরোজুর রহমান না মেনে পুনরায় নিস্পত্তির আবেদন জানান। এ সময় সেলিনা বানু পরবর্তী মাসে শুনানির দিন ধার্য করেন। এতে ক্ষিপ্ত হয়ে সৈয়দ ফিরোজুর রহমান তাকে গালিগালাজ করতে থাকেন। এ সময় সেলিনা বানু এজলাস ছেড়ে তার কক্ষে যাওয়ার জন্য বেরিয়ে এলে সৈয়দ ফিরোজুর রহমান তার গতিরোধ করেন। এর প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।
এ ব্যাপারে জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান বাংলানিউজকে জানান, আলাপ আলোচনার ম্যাধ্যমে বিষয়টি সমাধান করা হবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs