সর্বশেষ সংবাদ :

আইন মন্ত্রণালয়ে গণজাগরণ মঞ্চের প্রতিনিধিদল

Share Button
image_141146.imran h sorker
রিপোর্টঃ-মোঃ আরিফ আহাম্মেদ
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৪।
যুদ্ধাপরাধী জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়ের রিভিউ পিটিশন, যুদ্ধাপরাধের বিচার, রাষ্ট্রপতির ক্ষমার বিধান রহিতকরণ ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবি সংবলিত স্মারকলিপি দিতে আইন মন্ত্রণালয়ে গিয়েছে গণজাগরণ মঞ্চের পাঁচ সদস্যের প্রতিনিধিদল। মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বাধীন প্রতিনিধিদলে রয়েছেন ব্লগার ও গণজাগরণ মঞ্চের সংগঠক মারুফ রসূল, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকি আক্তার, উদীচীর সহসম্পাদক জামশেদ আনোয়ার তপন, ছাত্রফ্রন্টের সভাপতি নান্টু।
আজ রবিবার দুপুর ১টায় শাহবাগ থেকে আইন মন্ত্রণালয় অভিমুখে গণজাগরণ মঞ্চ গণপদযাত্রা বের করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় পুলিশি বাধার মুখে পড়ে। পরে সেখানেই অবস্থান নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। সমাবেশে ডা. ইমরান এইচ সরকার বলেন, যুদ্ধাপরাধী সাঈদীর রায়ের রিভিউ পিটিশন, যুদ্ধাপরাধের বিচার, রাষ্ট্রপতির ক্ষমার বিধান রহিতকরণ ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার যে দাবি আমরা উত্থাপন করেছি তা বাস্তবায়নে সরকার কোনো উদ্যোগ নেয়নি। তাই, এসব ব্যাপারে সরকারের নৈতিক অবস্থান নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।
তিনি বলেন, সরকারের দায়িত্বশীল একাধিক ব্যক্তি যুদ্ধাপরাধীর বিচার নিয়ে একেক সময় একেক কথা বলে চলেছেন। এসব বক্তব্যে যুদ্ধাপরাধ ও জামায়াত-শিবিরের বিচারের ব্যাপারে সরকারের আন্তরিকতার অভাবের কথাটিই স্পষ্ট হয়ে উঠছে। দাবি না মানলে জনগণকে সঙ্গে নিয়ে দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন ডা. ইমরান এইচ সরকার। সমাবেশে মারুফ রসূল, লাকি, জামশেদ, নান্টু ছাড়াও যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মাসুম, উদীচীর সাংগঠনিক সম্পাদক সংগীতা ইমাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs