সর্বশেষ সংবাদ :

অবশেষে আগামী বছরের জানুয়ারির পরেই হচ্ছে বিএনপি’র কয়েক দফা ঘোষিত সেই আন্দোলন

Share Button

20-300x201

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৪।

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে আগামী জানুয়ারিতে সরকারকে আলটিমেটাম দেওয়া হতে পারে। ডিসেম্বরে ঢাকায় মহাসমাবেশের পরিকল্পনা নিয়েছেন নেতারা। সরকার দাবি না মানলে আগামী বছরের শুরুতে হরতাল-অবরোধের মতো কর্মসূচির চিন্তাও রয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার।এ লক্ষে বেশ কয়েক দফা ঈদ পরবর্তী আন্দোলনের ঘোষণা দেয় বিএনপি হাইকমান্ড ।

ঘোষণা এসেছিল এবছর রোজার ঈদ শেষেই মাঠে নামবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। কিন্তু কোরবানির ঈদ পার হয়ে গেলেও কোনো আন্দোলনের দেখা না পেয়ে যখন জনমনে প্রশ্ন উত্থাপিত হচ্ছে, ঠিক তখনই আবার শোনা গেল, আগামী বছরের শুরুতেই জোরদারভাবে মাঠে নামতে যাচ্ছে ২০ দলীয় জোট।

জানা গেছে, , ২৩ অক্টোবর নীলফামারী ও ৩০ অক্টোবর নাটোরে জনসভার পর কুমিল্লা, সিরাজগঞ্জসহ আরও কয়েকটি জেলায় সমাবেশ করবেন খালেদা জিয়া। বিশেষ করে বিগত ৫ জানুয়ারির নির্বাচন প্রতিরোধে যেসব জেলায় বড় আন্দোলন হয়েছিল, সেসব জায়গায় সমাবেশ করা হবে। এসব সমাবেশ থেকে অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের লক্ষ্যে প্রধানমন্ত্রীকে সংলাপের তাগিদ দেওয়া হবে।

তবে দলের অনেক সিনিয়র নেতাই মনে করেন, দুর্বার আন্দোলন গড়ে তোলা সহজ হবে না। এ জন্য মাঠে-ময়দানের কর্মসূচি দেওয়ার আগে ঢাকায় দলকে সুসংগঠিত দেখতে চান বিএনপি চেয়ারপারসন। ঢাকা মহানগর কমিটি এখনও সুসংগঠিত নয় বলে অনেকে মনে করেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs