সর্বশেষ সংবাদ :

সরকার পিয়াস করিমের লাশকেও ভয় পায়: এমকে আনোয়ার

Share Button

images9

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৪।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার বলেছেন, ড. পিয়াস করিম রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও সঠিক কথা বলতেন। আর সঠিক কথা বলার কারণেই ড. পিয়াস করিমের লাশ নিয়েও এ সরকার ভয় পাচ্ছে। সরকার পিয়াস করিমের লাশকে ভয় পেয়ে শহীদ মিনারে নিতে বাধা দিচ্ছে।
piash karim
বুধবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ভাষা সৈনিক আবদুল মতিন ও অধ্যাপক পিয়াস করিমের মৃত্যুর পর যথাযথ রাষ্ট্রীয় মর্যাদা না দেয়ায় স্বাধীনতা ফোরাম আয়োজিত নাগরিক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

আ’লীগ গুণীজনদের সম্মান করে না মন্তব্য করে এমকে আনোয়ার বলেন, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের সম্মান করে না, ভাষা সৈনিকদেরও সম্মান করে না। তাই ভাষা মতিনকে রাষ্ট্রীয় সম্মান দেয়া হয় নাই।

তিনি বলেন, ভাষা আন্দোলনে ভাষা মতিন অনন্য ভূমিকা রেখেছিলেন। কিন্তু তবুও তাকে রাষ্ট্রীয় সম্মান দেয়া হলো না।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদ বলেন, ড. পিয়াস করিমের লাশ যদি শহীদ মিনারে রাখা যায় তাহলে শহীদ মিনার সম্মানিত হতো। একটি লাশ নিয়ে এ সরকার যে ছোট মনের এবং ঘৃণ্য কাজ করেছে তা ভাষায় প্রকাশ করা যায় না।

বর্তমানে আওয়ামী জাহেলিয়াতের যুগ চলছে মন্তব্য করে সংবিধান বিশেষজ্ঞ ড. তুহিন মালিক বলেন, যে শহীদ মিনারে ড. পিয়াস করিমের লাশ নেয়া যাবে না। তাহলে কি শহীদ মিনারে লতিফ সিদ্দিকী, সুরঞ্জিত সেন গুপ্ত, তসলিমা নাসরিনের লাশ নেয়া যাবে।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, ব্যারিস্টার রুমেন ফারহানা, ব্যারিস্টার পারভেজ আহমেদ প্রমুখ।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs