সর্বশেষ সংবাদ :

নয় বিশিষ্ট নাগরিকের বিবৃতি : ড. পিয়াস করিমের প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান

Share Button
image_139335.piash korim
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৪।
নাগরিক সমাজের পক্ষে ডা: জাফরুল্লাহ চৌধুরী, ফরহাদ মযহার, অধ্যাপক সি আর আবরার, মাহফুজ উল্লাহ, নূরুল কবির, ফরিদা আক্তার, ড. তুহিন মালিক, ড. বোরহান উদ্দীন খান ও ড. মামুন আহমেদ এক বিবৃতিতে বলেছেন, ড. পিয়াস করিমের পরিবার, শুভানুধ্যায়ী ও নাগরিক সমাজ বিশ্বাস করে যে তার ধারাবাহিক অবদানের জন্য তিনি দেশের কাছ থেকে সর্বোচ্চ সম্মান পাবার যোগ্য ব্যক্তি। সে কারণেই তার লাশ নাগরিক শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় শহীদ মিনারে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। কিন্তু দেশবরেণ্য একজন শিক্ষাবিদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্যোগকে অনভিপ্রেতভাবে ঘৃণ্য রাজনৈতিক স্বার্থে বাধা দেয়া হয়েছে। এই নিন্দনীয় ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সরকার ও ক্ষমতাসীন রাজনীতিবিদদের সক্রিয়তা ন্যাক্কারজনকভাবে দেশবাসীর সামনে উত্থাপিত হয়েছে। ড. পিয়াস করিম জীবিত থাকাকালে যে অগণতান্ত্রিক ও অশুভ শক্তির বিরুদ্ধে সোচ্চার ছিলেন তার প্রাণহীন দেহ এখনো সেই অপশক্তির বিরুদ্ধে লড়াই করে চলেছে।
মরহুম অধ্যাপক পিয়াস করিমের প্রতি সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য আজ শুক্রবার সকাল দশটায় লাশ তার ধানমন্ডিস্থ বাসায় (রোড-৭, বাসা-৩২) আনা হবে।
মরহুমের ধানমন্ডিস্থ বাসায় নাগরিক সম্মান প্রদর্শনের জন্য আয়োজিত এই অনুষ্ঠানে সকাল দশটা থেকে জুমার আগ পর্যন্ত সবাইকে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানানো হয়েছে। বাদজুমা বায়তুল মোকাররম মসজিদে অধ্যাপক পিয়াস করিমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs