সর্বশেষ সংবাদ :

আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ থেকে শ্রমিক নিতে তারেক রহমানের চিঠি

Share Button

75199_1-4

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৪।

বাংলাদেশী নাগরিকদের জন্য ভিসা খুলে দেয়া ও আগামী দিনে আরো শ্রমিক নিয়োগের জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
গতকাল বৃহস্পতিবার আমিরাতের সহকারী পররাষ্ট্রমন্ত্রী আহমেদ আব্দুল রহমান আল জারমানের কাছে পাঠানো এক চিঠিতে এ আহ্বান জানান তিনি।
তারেক রহমানের বিশেষ উপদেষ্টা হুমায়ুন কবিরের সাথে সম্প্রতি লন্ডনে আরব আমিরাতের প্রিন্স শেখ মোহাম্মাদ বিন মাকতুম আল মাকতুমের বৈঠকের সূত্র ধরে এ চিঠি পাঠানো হয়। চিঠিটি আরব আমিরাতের পররাষ্ট্র দফতরে পাঠানো হয়েছে এবং এর অনুলিপি দেশটির ঢাকার রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করেছেন বিএনপি চেয়ারপারসনের মধ্যপ্রাচ্যবিষয়ক দূত মোহাম্মদ এনামুল হক চৌধুরী।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময়ে আরব আমিরাতের সাথে বাংলাদেশের সুসম্পর্কের কথা স্মরণ করে তারেক রহমান চিঠিতে বলেন, আমিরাত ও বাংলাদেশ দু’টি ভ্রাতৃপ্রতিম দেশ। এই দু’টি মুসলিম দেশের মধ্যে সম্পর্কের ভিত্তি গড়ে উঠেছিল রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময়ে। এ সম্পর্কের বন্ধন দৃঢ় ও মজবুত করে তোলার জন্য তিনি বাংলাদেশ থেকে সে দেশে আরো শ্রমিক নেয়ার আহ্বান জানান।
তিনি বলেন, বাংলাদেশে বিভিন্ন পেশার বিপুল দ জনবল রয়েছে। এ জনবলের একটি অংশ ইউএই তাদের উন্নয়ন কর্মকাণ্ডে কাজে লাগাতে পারে। এ জন্য বাংলাদেশী নাগরিকদের জন্য আরব আমিরাতের ভিসাপ্রক্রিয়া সহজীকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানান তারেক রহমান।
বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বাংলাদেশে আমিরাতের বিনিয়োগকে স্বাগত জানায়। আমিরাতের বিনিয়োগ বাংলাদেশের অর্থনৈতিক বুনিয়াদকে আরো মজবুত করবে।
তারেক রহমান তার চিঠিতে আরব আমিরাতের প্রেসিডেন্ট ও আবুধাবির শাসক খলিফা বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান, আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রাশিদ আল মাকতুমের কাছে বাংলাদেশের প্রতি অব্যাহত সহায়তা দেয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs