সর্বশেষ সংবাদ :

মুক্তিযুদ্ধ ভিত্তিক বইয়ের মোরক উদ্বোধন করলেন –= তারেক রহমান

Share Button

10610740_724137287642231_5697217912556061172_n

স্টাফ রিপোর্টারঃ
১৪ অক্টোবর ২০১৪।

ইউরোপে মুক্তিযুদ্ধ ভিত্তিক বইয়ের বিতরন উদ্বোধন করলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান

‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও প্রথম প্রেসিডেন্ট জিয়াউর রহমান’- শীর্ষক মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি বইয়ের ইউরোপে বিতরন কর্মসূচি উদ্বোধন করলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমান।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের শিক্ষা ও গবেষণা বিষয়ক উপদেষ্টা মাহদি আমিনের তত্বাবধানে আয়োজিত ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও প্রথম প্রেসিডেন্ট জিয়াউর রহমান’ শীর্ষক বইটি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের হাতে তুলে দেন ‘স্বাধীনতার স্বপক্ষের প্রজন্ম’ এর সদস্যরা। এ সময় জনাব তারেক রহমান ইউরোপের বইটির বিতরনের উদ্ধোধন করেন এবং বইটির প্রকাশনায় জড়িতদের প্রশংসা করেন।

উল্লেক্ষ্য যে গত ১৪ই জুলাই ২০১৪ বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বইটির মোড়ক উন্মোচন করা হয়। পরবর্তীতে ২৮শে আগস্ট বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতে বইটি উপহার দিয়ে বাংলাদেশে এর বিতরন কর্মসূচী উদ্বোধন করা হয়।

‘স্বাধীনতার স্বপক্ষের প্রজন্ম’ এর পক্ষে বইটি সম্পাদনা করেছেন তারেক উজ জামান, নাজমুল হাসান ও ফাহমিদা মজিদ ঊষা। তথ্য সংগ্রহ করেছেন ইঞ্জিনিয়ার ইসরাক হোসেন, নোমান হাসনাত, ওয়ালিদ রেজা মৃদুল ও ওমর খৈয়াম মিশু। প্রচ্ছদ করেছেন সঞ্জয় দে রিপন। বইটির সার্বিক তত্ত্বাবধানে ছিল বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দীয় সংসদ।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs