সর্বশেষ সংবাদ :

পশ্চিমবঙ্গে ৩ জেএমবি গ্রেফতার

Share Button

2jmb-325x336

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১০ অক্টোবর ২০১৪।

পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে বাংলাদেশের নিষিদ্ধ ঘোষিত জামাত-উল-মুজাহিদিনের (জেএমবি) তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে বসিরহাট বাসস্ট্যান্ডের কাছে পুলিশের টহল দল বাংলাদেশের দুই নাগরিককে আটক করে। তারা হলেন ফারুখ হোসেন সরদার ও সাদ্দাম হোসেন। তাদের বাড়ি বাংলাদেশের সাতক্ষীরা জেলার দেভাটি থানার পাঁচপোতা গ্রামে।

আটককৃতদের কাছে ৬ হাজার জাল রুপি ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। জেরায় তাদের সঙ্গে জেএমবির যোগাযোগ স্পষ্ট হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ওই দুজনকে জেরা করে আরও এক জেএমবি সদস্যকে গ্রেফতার করে পুলিশ। তার নাম কাওসার শেখ। মুর্শিদাবাদের ডোমকল থানা এলাকার গঙ্গাদারি গ্রাম থেকে গত রাতে হাসনাবাদ থানার পুলিশ কাওসারকে গ্রেফতার করে। এদিন কাওসার শেখকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হলে বিচারক আটককৃতদের ৬ দিনের পুলিশ হেফাজতের আদেশ দেন।

আটকৃতদের সঙ্গে বর্ধমান বিস্ফোরণ কাণ্ডের কোনও যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। শুক্রবার সিআইডির একটি দল হাসনাবাদে যাচ্ছে। তারা আটককৃতদের জেরা করবেন বলে জানা গেছে।

বসিরহাটের এস ডি পি ও অভিজিত বন্দোপাধ্যায় জানান, ‘বাংলাদেশের নিষিদ্ধ সংগঠনের সদস্য ফারুখ হোসেন সরদার ও সাদ্দাম হোসেনকে জেরা করে কওসর শেখের নাম পাওয়া যায়। তার ভিত্তিতে গতরাতে কাওসারকে গ্রেফতার করা হয়েছে।’

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs