ঢাকায় ব্রিটিশ নাগরিকদের চলাচলে সতর্কতা জারি

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
০৬ ডিসেম্বর. ২০২২। সময :১০.০০.PM.

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় মহাসমাবেশের ডাকা দিয়েছে বিএনপি। রাজনৈতিক এই সমাবেশের কারণে চলাচল, যোগাযোগ ও যানবহনের গতিবিধি বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা করছে যুক্তরাজ্য দূতাবাস। এ কারণে মঙ্গলবার (৬ ডিসেম্বর) এক ট্রাভেল এডভাইজরিতে ব্রিটিশ নাগরিকদের সতর্কতার সঙ্গে চলাচলের অনুরোধ করা হয়েছে।

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে বিভাগীয় মহাসমাবেশ করার ডাক দিয়েছে বিএনপি। তারা দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে। তবে জনগণের চলাচল বিঘ্নি হতে পারে যুক্তিতে ১০ ডিসেম্বর বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে ডিএমপি।

তবে বিএনপির পক্ষ থেকে আরামবাগের মাঠে সমাবেশ করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে উল্লেখ করে দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী জানিয়েছেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ দলীয় কার্যালয় নয়াপল্টনের বিকল্প আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে করতে চায় বিএনপি। এর বাইরে অন্য কোনো ভেন্যুতে সমাবেশ করবে না। মঙ্গলবার (৬ডিসেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন তিনি।